সুপারিশকৃত লিন্ক: জানুয়ারি ২০২০

মুক্তাঙ্গন-এ উপরোক্ত শিরোনামের নিয়মিত এই সিরিজটিতে থাকছে দেশী বিদেশী পত্রপত্রিকা, ব্লগ ও গবেষণাপত্র থেকে পাঠক সুপারিশকৃত ওয়েবলিন্কের তালিকা। কী ধরণের বিষয়বস্তুর উপর লিন্ক সুপারিশ করা যাবে তার কোনো নির্দিষ্ট নিয়ম, মানদণ্ড বা সময়কাল নেই। পুরো ইন্টারনেট থেকে যা কিছু গুরত্বপূর্ণ, জরুরি, মজার বা আগ্রহোদ্দীপক মনে করবেন পাঠকরা, তা-ই তাঁরা মন্তব্য আকারে উল্লেখ করতে পারেন এখানে।
ধন্যবাদ।

আজকের লিন্ক

এখানে থাকছে দেশী বিদেশী পত্রপত্রিকা, ব্লগ ও গবেষণাপত্র থেকে পাঠক সুপারিশকৃত ওয়েবলিন্কের তালিকা। পুরো ইন্টারনেট থেকে যা কিছু গুরত্বপূর্ণ, জরুরি, মজার বা আগ্রহোদ্দীপক মনে করবেন পাঠকরা, তা-ই সুপারিশ করুন এখানে। ধন্যবাদ।

সাম্প্রতিকতম সবচেয়ে পুরোনো সর্বাধিক ভোটপ্রাপ্ত
অবগত করুন
মাসুদ করিম
সদস্য

The world’s indifference to Muslim woes Please use the sharing tools found via the share button at the top or side of articles. Copying articles to share with others is a breach of FT.com T&Cs and Copyright Policy. Email licensing@ft.com to buy additional rights. Subscribers may share up to 10 or 20 articles per month using the gift article service. More information can be found at https://www.ft.com/tour. https://www.ft.com/content/22a265ce-2d0c-11ea-bc77-65e4aa615551 Imagine if China had incarcerated upwards of a million Christians. Or India said it would take all refugees except Christian ones. The west would be in a state of frenzy. Since both… বাকিটুকু পড়ুন »

মাসুদ করিম
সদস্য

ডা. সারওয়ার আলীকে বাসায় ঢুকে হত্যার চেষ্টা সন্দেহে জঙ্গিগোষ্ঠী, সাত চাপাতি উদ্ধার ছায়ানটের নির্বাহী সভাপতি ও মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীকে বাসায় ঢুকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। গত রোববার রাতে তার উত্তরা ৭ নম্বর সেক্টরের বাসায় ওই ঘটনা ঘটে। পরিবারের লোকজন চিৎকার দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এর আগে একই ভবনে তার মেয়ের ফ্ল্যাটে ঢুকে দুর্বৃত্তরা অস্ত্রের মুখে তাকে খুঁজতে থাকে। গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। গত রাতে তিনি ওই ঘটনায় উত্তরা-পশ্চিম থানায় মামলা করেছেন। পারিবারিক সূত্র জানিয়েছে, ডা. সারওয়ার আলী এখন সুস্থ রয়েছেন। ওই রাতেই জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’-এ… বাকিটুকু পড়ুন »

মাসুদ করিম
সদস্য

চীন থেকে ফিরছেন ৩৬১ জন, স্বজনদের ধৈর্য ধরার আহ্বান নতুন করোনাভাইরাস সংক্রমণের কারণে চীনের উহান নগরীতে আটকেপড়া ৩৬১ জন বাংলাদেশিকে একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় ফিরিয়ে আনা হচ্ছে। শুক্রবার মধ্যরাতের দিকে কোনো এক সময় ঢাকা ফেরার পর তাদের সবাইকে আশকোনো হজ ক্যাম্পে ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে। নিরাপত্তার দায়িত্বে পুলিশের সঙ্গে সেনা সদস্যরাও থাকবেন। পর্যবেক্ষণের এই সময় তাদের সঙ্গে দেখা করার জন্য স্বজনরা যেন ব্যাকুল না হয়ে পড়েন সেজন্য তাদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলছেন, চীন থেকে যারা ঢাকা আসছেন, তাদের খবর সময় সময়ে জানানো হবে। হজ ক্যাম্পে যেন কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়।… বাকিটুকু পড়ুন »

মাসুদ করিম
সদস্য

শুধু সাংবাদিকতাই তো করেছিলাম! বিষয় যতই গুরুতর হোক, তা নিয়ে অন্তত এই কলামে ব্যক্তিগত মতামত প্রকাশ করা থেকে আমি বিরত থাকার চেষ্টা করেছি বেশির ভাগ সময়। আমাদের কাজ খবর নিয়ে, খবরের বিশ্লেষণ নিয়ে। সে খবর কে কীভাবে নেবে, তা পাঠক বা দর্শকের ওপর ছেড়ে দেওয়াই আমি যুক্তিযুক্ত মনে করেছি। ব্যতিক্রম যে ঘটেনি, তা নয়। কোনো কোনো ক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারিনি। আজ এখানে লিখছি এ কারণে যে, যা কিছু হচ্ছে, ঘটেছে, তার একটি ব্যাখ্যা আমাদের লক্ষ-কোটি পাঠককে দেওয়া উচিত বলে আমার মনে হয়েছে। বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম অ্যাসেট ম্যানেজমেন্ট ফার্মের সঙ্গে বিনিয়োগ চুক্তির খবর আমরা প্রকাশ করার পর দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক… বাকিটুকু পড়ুন »

  • Sign up
Password Strength Very Weak
Lost your password? Please enter your username or email address. You will receive a link to create a new password via email.
We do not share your personal details with anyone.