এ সপ্তাহের লিন্ক : ৭ সেপ্টেম্বর ২০০৮

পাঠক সুপারিশকৃত এ সপ্তাহের কিছু লিন্ক:

পাকিস্তান: নতুন রাষ্ট্রপতি

একজন গড ফাদার অবশেষে পাকিস্তানের প্রেসিডন্ট হলেন। পাক প্রেসিডন্ট আসিফ আলী জারদারি সম্পর্কে মন্তব্য করলেন, তারিক আলী। তারিক আলী, পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই সামরিক একনায়কদের বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান নিয়েছিলেন। ’৬০ এর দশকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়েন। অক্সফোর্ড ইউনিয়নের নির্বাচিত সভাপতিও ছিলেন তিনি। ভিয়েতনামের যুদ্ধ চলার সময় ভিয়েতনাম সলিডারিটি ক্যাম্পেইনে যারা নেতৃত্ব দিয়েছিলেন এবং আমেরিকার আগ্রাসী ভূমিকার বিরুদ্ধে যারা সাহসিকতার সাথে দুনিয়াব্যাপী জনমত গঠন করেছিলেন তারেক আলী তাদের মধ্যে প্রধানতম ব্যক্তি। পাকিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক পরিবর্তনে মোটেই খুশী নন তিনি। বর্তমান প্রেসিডেন্ট আসিফ আলী জারদারীকে দেখেন তিনি একজন গডফাদার ও একজন দুর্বৃত্ত হিসেবে। কিভাবে তিনি ক্ষমতার এত কাছাকাছি চলে এলেন, এর নেপথ্য নায়ক কারা, কেন তাকে প্রেসিডেন্ট হিসেবে নিয়ে আসা হল সে বিষয়ে লিখেছেন তিনি ৭ সেপ্টেম্বরের গার্ডিয়ান পত্রিকায়। এখানে দেখুন।

আজকের লিন্ক

এখানে থাকছে দেশী বিদেশী পত্রপত্রিকা, ব্লগ ও গবেষণাপত্র থেকে পাঠক সুপারিশকৃত ওয়েবলিন্কের তালিকা। পুরো ইন্টারনেট থেকে যা কিছু গুরত্বপূর্ণ, জরুরি, মজার বা আগ্রহোদ্দীপক মনে করবেন পাঠকরা, তা-ই সুপারিশ করুন এখানে। ধন্যবাদ।

২ comments

  • Sign up
Password Strength Very Weak
Lost your password? Please enter your username or email address. You will receive a link to create a new password via email.
We do not share your personal details with anyone.